You are currently viewing শুভশ্রী গাঙ্গুলীর জীবনী ও লাইফস্টাইল
শুভশ্রী গাঙ্গুলী

শুভশ্রী গাঙ্গুলীর জীবনী ও লাইফস্টাইল

বাংলা সিনেমা প্রেমীদের প্রিয় মুখ নায়িকা শুভশ্রী গাঙ্গুলীর চলচ্চিত্রে উত্থান হয়েছে রাজকীয় ভাবে। তিনি তার সমসাময়িক অভিনেত্রীদের থেকে অনেক এগিয়ে আছেন তার অভিনয় গুণ ও লাবন্যময় চেহারা দিয়ে। তার দর্শক শুধু কলকাতাতেই সীমাবদ্ধ নয়, সেখানে বাংলা ভাষাভাষী মানুষ আছে সেখানেই তার চাহিদা ব্যাপক। তার লক্ষ কোটি ভক্ত রয়েছে সুদূর বাংলাদেশে। ২০০৬ সালে মিডিয়ায় পা রাখা শুভশ্রী গাঙ্গুলী আজ কলকাতা ফিল্ম ইন্ডাষ্ট্রির প্রথম সারির নায়িকা। আজকে আমরা সবার প্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর জীবনের জানা অজানা অনেক কথা জানব। তার ব্যাক্তিগত জীবন, সিনেমার জীবন, মডেলিং জীবন ইত্যাদি বিষয়ে বিস্তারিত জানতে পারবেন সম্পর্ণ লেখাটি পড়লে। আপনার যদি প্রিয় অভিনেত্রী সম্পর্কে জানার আগ্রহ থাকে তাহলে আমাদের সাথেই থাকুন।

এক নজরে শুভশ্রী গাঙ্গুলী

মূলনামঃ শুভশ্রী গাঙ্গুলী

ডাকনামঃ শুভশ্রী

জন্মঃ ৩ নভেম্বর ১৯৮৯

জন্মস্থানঃ বর্ধমান, পশ্চিমবঙ্গ, ভারত

বর্তমান বসবাসঃ কলকাতা

পেশাঃ চলচ্চিত্র অভিনেত্রী, মডেল

ভাষাঃ বাংলা, হিন্দি

লিঙ্গঃ নারী

ধর্মঃ সনাতন

জাতীয়তাঃ ভারতীয়

বৈবাহিক অবস্থাঃ বিবাহিত

বিয়েঃ ৭ মার্চ, ২০১৮

স্বামীঃ রাজ চক্রবর্তী

স্বামীর পেশাঃ পরিচালক

সন্তানঃ ১ ছেলে

ছেলের নামঃ  ইউভান

বাবাঃ দেবপ্রসাদ গাঙ্গুলী

মাঃ বিনা গাঙ্গুলী

বোনঃ দেবশ্রী গাঙ্গুলী

অভিষেক চলচ্চিত্রঃ মাতে তা লাভ হেলারে (২০০৮)

প্রথম বাংলা চলচ্চিত্রঃ পিতৃভূমি (২০০৮)

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক

উচ্চতাঃ ৫ ফুট ৭ ইঞ্চি

হিপঃ ৩৬

চুলের রংঃ ডার্ক ব্রাউন

চোখের রংঃ কাল

শরীরের রংঃ উজ্জ্বল ফর্শা

প্রিয় অভিনেতাঃ সালমান খান

প্রিয় অভিনেত্রীঃ আলিয়া ভাট

প্রিয় খেলাঃ ক্রিকেট

প্রিয় খেলোয়াড়ঃ সৌরভ গাঙ্গুলি

প্রিয় ঘুরার জায়গাঃ গোয়া

শুভশ্রী গাঙ্গুলীর প্রাথমিক জীবন

ভারতীয় বাংলা চলচ্চিত্রের সুদর্শন নায়িকা শুভশ্রী গাঙ্গুলী ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলায় জন্মগ্রহণ করেন ১৯৮৯ সালের ৩রা নভেম্বর। তার শৈশব কাটে বর্ধমান জেলায়। তার বাবা দেবপ্রসাদ গাঙ্গুলী এং মাতা বিনা গাঙ্গুলী। তার পরিবার ছিল একটি মধ্যবিত্র পরিবার। শুভশ্রী গাঙ্গুলীর বাবা পেশায় ছিলেন একজন স্কুলের কেরানা এবং তার মা ছিলেন গৃহিনী। শুভশ্রী গাঙ্গুলী পড়াশোনায় খুবই মেধাবী ছিলেন। তিনি মাধ্যমিক শিক্ষা শেষ করেন বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাই স্কুল থেকে। তারপর তিনি সফলতার সাথে বি.টেক ডিগ্রি অর্জন করেন শিলিগুড়ি ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে। পরবর্তীতে পড়াশোনার পাঠ চুকিয়ে তিনি মিডিয়ায় ব্যস্ত হয়ে পড়েন।

আরো জানুনঃ কৌশানী মুর্খাজির জীবনী

শুভশ্রী গাঙ্গুলীর ক্যারিয়ার

শুভশ্রী মডেলিং ও উপস্থাপক হিসেবে তার ক্যারিয়ারের যাত্রা করেন। তিন ২০০৬ সালে একটি জনপ্রিয় টিভি শো আনন্দলোক নায়িকার খোজ তে বিজয়ী হন। শুভশ্রী গাঙ্গুলীর সিনেমা ক্যারিয়ারে অনেক সুপারহিট সিনেমা উপহার দিয়েছে দর্শকদের। কলকাতা সিনেমার জনপ্রিয় মুখ শুভশ্রী গাঙ্গুলী চলচ্চিত্রে অভিষেক হয় একটি ওড়িয়া চলচ্চিত্রের মাধ্যমে ২০০৮ সালে। তিনি মাতে তা লাভ হেলারে নামক একটি ওড়িয়া সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। সেই চলচ্চত্রে তার বিপরীতে অভিনয় করেন অনুভব মহান্তির।

শুভশ্রী তার প্রথম সিনেমায় অভিনয় করেই ব্যাপক প্রংশসা পায়। শুভশ্রীর বাংলা সিনেমায় অভিষেক হয় সুপারস্টার জিত অভিনীত পিতৃভূমি চলচ্চিত্রের মাধ্যমে। সিনেমাটিতে তিনি জিতের বোনের চরিত্রে অভিনয় করেন। তার ক্যারিয়ারে টারনিং পয়েন্ট ছিল জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তীর সিনেমা চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ সিনেমার তিনি অভিনয় করেন নায়ক দেবের সাথে। ছবিটি ছিল সুপার ডুপার হিট। তার পর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয় নি, একের পর এক ব্যবসা সফল চলচ্চিত্র উপহার দিয়েছে দর্শকদের।

তিনি কলকাতার প্রথম সারির সকল অভিনেতার সাথেই কাজ করেছেন যেমনঃ শাকিব খান, জিৎ, দেব, সুহম, হিরণ, অঙ্কুশ, যীশু সেনগুপ্ত, ঋত্বিক চক্রবর্তী ইত্যাদি। তার সৌভাগ্য হয়েছে কলকাতার জনপ্রিয় নির্মাতাদের সাথে কাজ করার যেমনঃ রাজ চক্রবর্তী, জয়দীপ মুখার্জী, বাবা যাদব, অঞ্জন দত্ত, অশোক পাতি, রাজিব বিশ্বাস, অনন্য মামুন, সুদর্শন বসু, সুরজিৎ ধর, ডি. শঙ্কর আইয়্যা, সুজিত মন্ডল, রবি কিনাগী, হরনাথ চক্রবর্তী, সঞ্জিব রায়, অশোক পাতি ইত্যাদি।

শুভশ্রী গাঙ্গুলীর উল্লেখযোগ্য সিনেমা:

১। মাতে তা লাভ হেলারে সিনেমা নির্মাণ করেন অশোক পাতি ২০০৮ সালে।
২। পিতৃভূমি সিনেমা নির্মাণ করেন সঞ্জিব রায় ২০০৭ সালে।
৩। বাজিমাত সিনেমা নির্মাণ করেন হরনাথ চক্রবর্তী ২০০৮ সালে।
৪। চ্যালেঞ্জ সিনেমা নির্মাণ করেন রাজ চক্রবর্তী ২০০৯ সালে।
৫। পরাণ যায় জ্বলিয়া রে সিনেমা নির্মাণ করেন রবি কিনাগী ২০০৯ সালে।
৬। রোমিও সিনেমা নির্মাণ করেন সুজিত মন্ডল ২০১১ সালে।

৭। খোকাবাবু সিনেমা নির্মাণ করেন ডি. শঙ্কর আইয়্যা ২০১২ সালে।
৮। মেঘ রোদ্দুর সিনেমা নির্মাণ করেন সুরজিৎ ধর ও সুদর্শন বসু ২০১২ সালে।
৯। খোকা ৪২০ সিনেমা নির্মাণ করেন রাজিব বিশ্বাস ২০১৩ সালে।
১০। বস: বর্ন টু রুল সিনেমা নির্মাণ করেন বাবা যাদব ২০১৩ সালে।
১১। গেম সিনেমা নির্মাণ করেন বাবা যাদব ২০১৪ সালে।
১২। আমি শুধু চেয়েছি তোমায় সিনেমা নির্মাণ করেন অশোক পাতি ও অনন্য মামুন ২০১৪ সালে।

১৩। শেষ বলে কিছু নেই সিনেমা নির্মাণ করেন অঞ্জন দত্ত ২০১৪ সালে।
১৪। অভিমান সিনেমা নির্মাণ করেন রাজ চক্রবর্তী ২০১৬ সালে।
১৫। বস ২ সিনেমা নির্মাণ করেন বাবা যাদব ২০১৭ সালে।
১৬। নবাব সিনেমা নির্মাণ করেন জয়দীপ মুখার্জী ২০১৭ সালে।
১৭। চালবাজ সিনেমা নির্মাণ করেন জয়দীপ মুখার্জী ২০১৮ সালে।
১৮। প‌রিণীতা সিনেমা নির্মাণ করেন রাজ চক্রবর্তী ২০১৯ সালে।

আরো জানুনঃ মিমি চক্রবর্তীর জীবনী

শুভশ্রী গাঙ্গুলীর ব্যক্তিগত ও বিবাহিত জীবন

শুভশ্রী গাঙ্গুলীর সাথে কলকাতার জনপ্রিয় নায়ক দেবের প্রেম ছিল এক সময়। ধারণা করা হয় তারা একে অপরের সাথে দীর্ঘদিন প্রেম করেছিলেন। এক পর্যায়ে তাদের মধ্যে ব্রেকাপ হয়ে যায়। কিন্তু সঠিক কী কারণে তাদের মধ্যে ব্রেকাপ হয় তা সঠিক জানা যায় নি। এটির জন্য বিভিন্ন মহল বিভিন্নভাবে ব্যাখ্যা দিয়ে থাকে।

শুভশ্রী গাঙ্গুলী পরবর্তিতে গুণী নির্মাতা রাজ চক্রবর্তীকে বিয়ে করেন ৭ মার্চ ২০১৮ সালে। তাদের এই বিয়েতে শুভশ্রী ও রাজ দুজনেই অনেক খুশী। তাদের সংসার এখন পর্যন্ত খুব ভালভাবে চলছে। তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের টুকলেই দেখা যায় তাদের আনন্দঘন মূহুত্যের ছবি। তাদের সংসারকে আলোকিত করতে ১২ সেপ্টেম্বর ২০২০ রোজ শনিবার তাদের একটি পুত্র সন্তান জন্ম নেয়। এই সুখী দম্পতির একমাত্র ছেলে সন্তানের নাম ইউভান।

আরো পড়ুনঃ নায়িক শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের জীবনী

শুভশ্রী গাঙ্গুলীর পুরস্কার ও সম্মাননা

শুভশ্রী গাঙ্গুলী তার মিডিয়ার ক্যারিয়ারে অনেক পুরস্কার ও সম্মানে সম্মানিত হয়েছে। তিনি প্রথম কোন অনুষ্ঠানে বিজয়ী হয়েছিলেন সেটি ছিল ফেয়ারএভার আনন্দলোক নায়িকার খোঁজে অনুষ্ঠানে। শুভশ্রী টেলি সিনে অ্যাওয়ার্ড ২০১০ পান সেরা অভিনেত্রী হিসেবে চ্যালেঞ্জ ছবিতে দারুণ অভিনয় করার জন্য। তারপর তিনি কলাকার অ্যাওয়ার্ড পান সেরা অভিনেত্রী হিসেবে খোকা ৪২০ সিনেমায় দারুণ অভিনয় করার জন্যে। তাছাড়া তিনি আরো অনেক সম্মানে সম্মানিত হয়েছেন।

 

শুভশ্রী গাঙ্গুলীর সোসালমিডিয়া প্রোফাইল

ফেসবুক

টুইটার

ইনস্টাগ্রাম