You are currently viewing মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকীর জীবনী ও ওয়াজ
হাফিজুর রহমান সিদ্দিকী

মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকীর জীবনী ও ওয়াজ

হাফিজুর রহমান সিদ্দিকী তাকে বাংলাদেশের একজন ইসলামিক পন্ডিত বলা হয়ে থাকে। তিনি ইসলাম প্রচারের উদ্দেশ্যে সকল সময় কাজ করে গিয়েছেন। হাফিজুর রহমান সিদ্দিকী অনেকের পছন্দের একটি মানুষ এবং বাংলাদেশের যত ইসলামিক পন্ডিত রয়েছে তাদের মধ্যে তিনি অন্যতম।

হাফিজুর রহমান সিদ্দিকী তার জীবনে অনেক মাহফিল করেছেন এবং অনেক ইসলামবিদ্বেষী মানুষকে ইসলামের পথে নিয়ে এসেছেন। হাফিজুর রহমান ছিলেন সকল সময়ই ইসলামের পথে নিয়োজিত একজন অসাধারণ সৈনিক।

এক নজরে হাফিজুর রহমান সিদ্দিকী

মূল নামঃ হাফিজুর রহমান সিদ্দিকী

পচিরিত নামঃ কুয়াকাটা হুজুর

জন্মঃ ১৯৮৭ সালের ১২ মার্চ

জন্মস্থানঃ কুয়াকাটা, বরিশাল, বাংলাদেশ

বসবাসঃ ঢাকা, বাংলাদেশ

পেশাঃ ইসলামিক বক্তা, মাদ্রাসা শিক্ষক

ভাষাঃ বাংলা

লিঙ্গঃ পুরুষ

পড়াশোনাঃ চরমোনাই মাদ্রাসা, বরিশাল

বৈবাহিক অবস্থাঃ বিবাহিত

স্ত্রীঃ জানা নেই

সন্তানঃ জানা নেই

পিতাঃ জানা নেই

পিতার পেশাঃ মাদ্রাসা শিক্ষক

মাতাঃ জানা নেই

ভাইঃ হাবিবুর রহমান মিজবা

ধর্মঃ ইসলাম

জাতীয়তাঃ বাংলাদেশী

উচ্চতাঃ ৫ ফুট ৪ ইঞ্চি

চুলের কালারঃ কাল

দাড়ির কালারঃ কাল

চুখের কালারঃ কাল

শরীরের কালারঃ শ্যামলা

প্রিয় কাজঃ কোরআন তিলাওয়াত করা

ফিজুর রহমান সিদ্দিকীর ব্যক্তিগত জীবন

হাফিজুর রহমান ব্যক্তি হিসেবে একজন অসাধারণ মানুষ। তিনি জন্মগ্রহণ করেছিলেন ১৯৮৭ সালের ১২ ই মার্চ বরিশালের কুয়াকাটায়। তিনি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। হাফিজুর রহমান সিদ্দিকীর বাবা ছিলেন একজন মাদ্রাসা শিক্ষক। মাদ্রাসার শিক্ষকতা করে তিনি জীবিকা চালাতেন।

হাফিজুর রহমানের মাতা ছিলেন একজন গৃহিনী এবং তিনি পড়াশোনা করেছেন চরমোনা মাদ্রাসায়।হাফিজুর রহমান ছোটবেলা থেকেই ছিলেন খুবই শান্ত স্বভাবের। তিনি ছোট থেকেই অন্যায়ের বিরুদ্ধে ছিলেন সোচ্চার এবং ইসলামী ভাবানুধারী। ছোটবেলায় চরমোনাই মাদ্রাসা থেকে পড়াশোনা করেন।

আরো পড়ুনঃ দেশ সেরা ইসলামিক স্ক্লার মিজানুর রহমান আজহারীর জীবনী

হাফিজুর রহমান সিদ্দিকী কেমন বক্তা

হাফিজুর রহমান সিদ্দিকীর সকল সময় ইসলামের প্রচার এর জন্য কাজ করে গিয়েছেন। তিনি দেশের বিভিন্ন স্থানে মাহফিল করার মাধ্যমে মানুষের মধ্যে ইসলামের বাণী ছড়িয়ে দিয়েছেন।

আমাদের দেশে যত ইসলামিক পন্ডিত রয়েছে তার মধ্যে হাফিজুর রহমান কুয়াকাটার নাম না বললেই নয়। তিনি সকল সময় আখিরাতের কথা বলে থাকেন।

হোয়াটসঅ্যাপ দুনিয়ায় আপনারা যে সকল আমল করার মাধ্যমে আখিরাতে সুখ সমৃদ্ধি লাভ করতে পারবেন সেই সম্পর্কে তিনি মানুষদেরকে দিকনির্দেশনা দিয়ে থাকেন।

হাফিজুর রহমান তিনি বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে মাহফিল করেছেন এবং প্রবাসীদের জন্য তিনি সঠিক দিক নির্দেশনা দিয়েছেন। তাকে একজন সেরা ইসলামিক পন্ডিত বললেও ভুল বলা হবে না।

আরো পড়ুনঃ ভাইরাল বক্তা গিয়াস উদ্দিন তাহেরির জীবনী

হাফিজুর রহমান সিদ্দিকীর ক্যারিয়ার

হাফিজুর রহমান ছিলেন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর।ইসলামের জ্ঞান তিনি মানুষের মধ্যে ছড়িয়ে দেয়ার জন্য সংগ্রাম করেছেন। হাফিজুর রহমান ২০১০ সালের দিকে একজন ধর্ম প্রচারক হিসেবে ক্যারিয়ার শুরু করেন।

তারপর তিনি আস্তে আস্তে ২০১১ সালের পর সারা দেশে প্রচুর খ্যাতি অর্জন করেন। একটা সময় হাফিজুর রহমান ওরফে কুয়াকাটা হুজুর কোটি ভক্ত তৈরি করে ফেলেন।

তিনি বাংলাদেশের বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিল করেছেন। তার জনপ্রিয়তা আকাশচুম্বী হয়েছিল। তিনি সকল সময় আখিরাতের কথা বেশি বলতেন। তাকে অনেকটা ব্যতিক্রমধর্মী ইসলামী পন্ডিত বললেও ভুল হবে না।

হাফিজুর রহমান কুয়াকাটা হুজুর এর বক্তব্য সকল সময়ই তার ভক্তদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি দেশে-বিদেশে মাহফিল করে নিজেকে আরও জনপ্রিয় করে তুলেছিলেন।

হাফিজুর রহমান সিদ্দিকী যেমন একধারে একজন বলিষ্ঠ কন্ঠসারি ইসলামিক পন্ডিত ছিলেন তেমনি তাকে নিয়ে কিছু বিতর্ক ছিল। তবুও ইসলামপ্রেমী মানুষের কাছে হাফিজুর রহমান ছিলেন জনপ্রিয় এক বক্তা। তার সুমধুর কন্ঠ তাকে মানুষের কাছে অনেক প্রিয় করে তুলেছিল।